সৌদি যুবরাজকে বুকে জড়িয়ে ধরলেন মোদি

এক দিনের সফরে সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান এখন ভারতে। আজ বুধবার টাইমস অব ইন্ডিয়া অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ভারতের রাজধানী নয়াদিল্লিতে পৌঁছান সৌদি যুবরাজ। বিমানবন্দরে তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উড়োজাহাজ থেকে নামতেই মোহাম্মদ বিন সালমানকে নিজের চওড়া বুকে জড়িয়ে ধরেন মোদি। ভারতের প্রধানমন্ত্রীর পিঠ চাপড়ে দেন সৌদি যুবরাজ।

Eprothom Aloএক টুইট বার্তায় মোদি বলেন, ‘সৌদি যুবরাজকে আনন্দের সঙ্গে স্বাগত জানিয়েছি আমরা।’

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক টুইটে বলা হয়, দুই দেশের মধ্যকার দ্বিপক্ষীয় সম্পর্কের একটি নতুন অধ্যায় শুরু হলো। প্রটোকল ভেঙে প্রধানমন্ত্রী মোদি নিজে বিমানবন্দরে হাজির হয়ে সৌদি যুবরাজকে অভ্যর্থনা জানান। এটিই যুবরাজের প্রথম ভারত সফর। প্রধানমন্ত্রী মোদির সঙ্গে যুবরাজের বৈঠকে বাণিজ্য থেকে শুরু করে প্রতিরক্ষা, নিরাপত্তা, সন্ত্রাসবিরোধী অভিযান ও নবায়নযোগ্য জ্বালানির ব্যাপারে আলোচনা হওয়ার কথা রয়েছে।

ভারত সফরে সৌদি যুবরাজের সঙ্গে একাধিক মন্ত্রী ও বড় ব্যবসায়ী প্রতিনিধিদল রয়েছে।

আজ নরেন্দ্র মোদির সঙ্গে মোহাম্মদ বিন সালমানের দ্বিপক্ষীয় বৈঠক হওয়ার কথা রয়েছে।

দুই নেতার মধ্যকার বৈঠক শেষে সন্ত্রাসবাদের বিরুদ্ধে দেশ দুটির পক্ষ থেকে জোরালো বিবৃতি আসতে পারে।

সফর শেষে আজ রাতেই সৌদি যুবরাজ ভারত ছাড়বেন।

ভারত সফরের আগে সৌদি যুবরাজ পাকিস্তান সফর করেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ‘ফলপ্রসূ’ বৈঠক করেন তিনি। সৌদি যুবরাজের পাকিস্তান সফরকালে ২০ বিলিয়ন ডলারের বিনিয়োগ চুক্তি স্বাক্ষরিত হয়। দুই দিনের পাকিস্তান সফর শেষে সোমবার দেশে ফিরে যান সৌদি যুবরাজ। গতকাল তিনি ভারত সফরে যান। তাঁর চীন সফরে যাওয়ার কথা রয়েছে। এর মধ্য দিয়ে সৌদি যুবরাজের এশিয়া সফর শেষ হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*